[গল্পটা পুরো কাল্পনিক, বাস্তবের সাথে এর কোনো সম্পর্ক নেই।]
#Demon_King#
লেখকঃ হৃদয় বাপ্পী
পর্বঃ১২
।
।
এলেক্স বেশ ভয়ানক একটা স্বপ্ন দেখে ঘুম থেকে লাফিয়ে উঠলো। এর পূর্বে সে যেসব স্বপ্ন দেখেছে তার মধ্যে সবগুলোই তার অতীতের ঘটনা সম্পর্কে ছিলো। তবে এবারের স্বপ্নটা অন্যরকম ছিলো। সে কিছুই মনে করতে পারছিলো না। তারপরও ভয়ে তার শরীরের লোম দাড়িয়ে যাচ্ছিলো। সে বলতে লাগলো,
-->>তাহলে কি সব কিছু আমার দ্বারা তৈরী হয়েছে? না এটা সম্ভব কিভাবে। এটা সাধারন একটা বাজে স্বপ্ন ছাড়া কিছুই হতে পারে না।
এলেক্স বিষন্ন মনে বলে উঠলো। তার মাথা কাজ করছিলো না। সে বুঝতে পারলো মেঘা(মিরার) তার সাথে বিয়েতে রাজি হওয়া এবং হঠাৎ টাওয়ারের আগমন, হয়তো সবকিছুই তার সাথে সম্পর্কিত ছিলো। কিন্তু সম্ভব কিভাবে? এলেক্সের একরম কোনো কিছু মনে পরছে না যেখানে সে আলাদিনের চেরাকের জ্বীনকে দেখেছিলো। আর আদৌও কি সেটা সম্ভব? (সেটা আলাদিনের জ্বীন ছিলো না)
* * * * *
(এলেক্স রূপে)
আমি আর বারতি চিন্তা করলাম না। স্বপ্ন স্বপ্নই। যদি সেটা সত্য হয়েই থাকে তাহলেও আমার কিছু করার নেই। যেটা হয়েছে সেটাকে আর পাল্টানো যাবে না। তারচেয়ে বরং আমি আমার নতুন অবজেক্টটিভে নজর দেই।
আমি সাধারন একটা রিং পেয়েছি যেটা আমার জীবনটাকে ধীরে ধীরে গেমের মতো করে দিচ্ছে। এটা আমার ইচ্ছার মাধ্যমে হচ্ছে নাকি অন্য কারনে সেটা সম্পর্কে আমার তেমন জ্ঞান নেই। তবে এসব বিষয়ে জানতে হলে এই অবস্থায় আমি জানতে পারবো না। আমাকে শক্তিশালী হতে হবে। গেমের ভাষায় বলতে গেলে আমার লেভেল বারাতে হবে। যেহেতু আমার কাজ করা গেমের মতো ধীরে ধীরে আমার জীবনটা হচ্ছে, সে অনুযায়ী আমি সঠিক একটা ধারনা করতে পারছি কি করতে হবে আমাকে সামনে। তবে এখনো সেটা আমার ধারনা।
আমি সকল চিন্তা বাদ দিয়ে নাস্তা করতে চলে গেলাম। এখন আর সিঁড়িতে বেয়ে নামতে কোনো সমস্যা হয় না। দৌড়াতেও পারি, আম্মার বন্ধু চেসলি আসলেই অনেক উন্নতমানের একজন হিলার। আমার পায়ের সমস্যা নিয়ে আমি এক বছর অনেক কষ্ট করেছিলাম। তাকে ধন্যবাদ জানাতে হবে আমাকে সাহায্য করার জন্য।
* * * *
এলেক্স এখনো জানে না সে অউরা এনার্জি ব্যবহার করতে পারে। অবশ্য চেসলির চেম্বারে থাকা সময়ে সে গভীর ঘুমে ছিলো। আর প্রিন্সিপালের চেম্বারে তার বাকি এনার্জি সিল ছিলো। যার কারনে এলেক্স বিশ্বাস করে সে মানা এনার্জি ছাড়া অন্য কোনো এনার্জি ব্যবহার করতে পারে না। মারিয়া এবং এলমন্ডও কিছু বলে নি সে বিষয়ে। এমনকি এলেক্সের রিংও এই সম্পর্কে তাকে কিছু বলে নি। তবে এলেক্সের জ্ঞান শুধু এটুকুতেই শেষ নয়। সে তার আম্মার থেকে অনেক কিছু জেনেছে। এলেক্স বিশ্বাস করে সে অউরা ব্যবহার করতে পারবে না। তবে এটা নয় যে সে তার বাবার মতো তেমন ক্ষমতা ব্যবহার করতে পারবে না।
এলমন্ড বাগিচার মধ্যে দাড়িয়ে আছে। তার লক্ষ এলেক্সকে আজ থেকে ট্রেনিং করানো। এলমন্ড বলতে লাগলো,
-->>এলেক্স আমি আজ থেকে তোমাকে ট্রেনিং দিবো। একদম সহজ কোনো ট্রেনিং হবে না। হ্যান্ড ফাইট থেকে শুরু করে তোমার পছন্দমতো অস্ত্র সকল কিছু আজ থেকে শিখাবো তোমাকে।
এলমন্ড তার হাত পায়ের স্ট্রেস ভাঙতে ভাঙতে বললো কথাটা। তবে এলেক্স উত্তর দিলো,
-->>কিন্তু আমি তো আপনার মতো অউরা ব্যবহার করতে পারি না।
যদিও এলমন্ড জানে যে এলেক্স অউরা এনার্জি ব্যবহার করতে পারে, তবুও এটা এখনো গোপন রেখেছে ছেলের কাছ থেকে। সে বলতে লাগলো,
-->>এলেক্স তিন এনার্জির অনেক ব্যবহার রয়েছে। প্রানের কথা আমি বাদ দেই। মূলত আমি আজকে তোমাকে অউরা এবং মানা এনার্জি নিয়ে একটা ব্যাখ্যা দিবো। অউরা এনার্জি দুই ভাবে কাজ করে। একটা হলো ইন্টারনাল এবং অন্যটা এক্সটারনাল। একজন ব্যক্তি যখন তার শরীরের উপরে অউরা এনার্জি ব্যবহার করে তখন সেটাকে ইন্টারনাল ব্যবহার বলে। আবার বিপরীত ভাবে কেউ যদি শরীরের বাইরে এনার্জি ব্যবহার করে তাহলে সেটাকে এক্সটারনাল ব্যবহার বলে।
এলমন্ড তার হাতের মধ্যে সামান্য এনার্জি সংগ্রহ করে সেটাকে একটা আঙ্গুলের মাথায় রেখে গাছের একটা হাতের মতো মোটা ডালে স্পর্শ করলো। তার আঙ্গুলের সামান্য স্পর্শেই ডালটা একদম সমান ভাবে কেটে পরে গেলো নিচে। এলেক্স এটা দেখে অনেক অবাক হলো। এলমন্ড আবারো বলতে লাগলো,
-->>এটা অউরা এনার্জির ইন্টারনাল ব্যবহার। এর মাধ্যমে শরীরের বিভিন্ন অংশকে শক্তিশালী করা যায় কিংবা ধারালো সোর্ডের মতোও তৈরী করা যায়। এরপর আশে এক্সটারনাল ব্যবহার।
এলমন্ড তার হাতের তালু আকাশের দিকে মুখ করে রাখলো। এবার তার হাতে একটা এনার্জি বল তৈরী হতে শুরু করলো। এনার্জি বলটা সাথে সাথে হাওয়ার মধ্যে মিশে গেলো।
-->>এটা এনার্জির এক্সটারনাল ব্যবহার। এর মাধ্যমে একজন তার শরীরের বাইরে এনার্জির বিভিন্ন ব্যবহার করতে পারবে। সাধারন উধাহরন হিসাবে এটা দেখতে পারো।
এলমন্ড তার হাতে গাছের ছোট একটা চিকন ডাল নিলো। যেটাকে শক্ত করে ধরলেই সেটা ভেঙে যাবে। এলমন্ড পাতলা ডালের উপরে তার অউরা এনার্জি প্রয়োগ করলো। এবং সেটা দিয়ে একটা স্লাইস দিলো গাছের অন্য একটা ডালের উপরে। এই ডালটা অনেকটা মোটা ছিলো পূর্বের থেকে। তবে সামান্য একটা চিকন ডালের স্লাইসে সেটা কেটে গেলো। এলেক্স অবাক হয়ে তাকিয়ে রইলো। তার অনেক আফসুস হচ্ছে। যদি সে অউরা ব্যবহার করতে পারতো তাহলে কত ভালো হতো। এলেক্স ভাবলো এবং একটা বড় দম ছারলো।
-->>এটা শুধু অউরার ব্যবহার ছিলো। এমন নয় যে অউরা দ্বারাই শুধু এমন ব্যবহার করা যায়। মানা এনার্জিরও দুটো ব্যবহার রয়েছে। একটা ইন্টারনাল অন্যটা এক্সটারনাল।
এলমন্ড বললো কথাটা বুক ফুলিয়ে। যদিও সে জানে এলেক্স অউরা ব্যবহার করতে পারবে, তারপরও তাকে এটা জানাচ্ছে না। সে চাচ্ছে এলেক্স দুই এনার্জির ব্যবহার শিখুক আস্তে আস্তে। সে আরো বলতে লাগলো,
-->>মানা এনার্জির ইন্টারনাল ব্যবহারের মাধ্যমে শরীরকে মানা দ্বারা শক্তিশালী করা যায়। তবে সেটা অউরা ব্যবহারকারীর মতো শক্তিশালী হয় না। আবার বিভিন্ন ধরনের স্পেল গুলোর ব্যবহার হলো মানা এনার্জির এক্সটারনাল ব্যবহার।
এলমন্ডের কথা শুনে এলেক্স প্রশ্ন করতে লাগলো,
-->>তাহলে আমি আমার শরীরের উপরে এনার্জি ব্যবহার করে আপনার মতো ফাইট করতে পারবো?(এলেক্স)
এলেক্স খুব কৌতূহল ছিলো। এলমন্ড এলেক্সের মাথায় হাত বুলিয়ে দিয়ে মাথা নারিয়ে হ্যা উত্তর দিলো।
এলেক্সের ট্রেনিং শুরু হয়ে গেলো। প্রথমে এলেক্স সবকিছু সহজ মনে করলেও তার ধারনাও ছিলো না সে কোন দিকে যাওয়ার চেষ্টা করছে। পূর্বে যখন সে টাওয়ারে ছিলো তখন তার বয়স ছাব্বিশের কাছাকাছি ছিলো। তার শরীর অনেক উন্নত এবং শক্তিশালী ছিলো দুই বছর টাওয়ারে বিভিন্ন ধরনের ট্রেনিং এর মাধ্যমে। তবে এখন সে আর সেই পরিচয়ে নেই। সে এগারো বছরের একজন ছেলে যার শরীর খুব দুর্বল। তার এখনো মাংসপেশী বৃদ্ধি হওয়ার বয়স হয়ে উঠে নি।
এলমন্ড প্রতিদিন সকালে এবং বিকালে এলেক্সের ট্রেনিং রুটিং তৈরী করে দেই। একশত সিট আপ, একশত পুশআপ, একশত এক হাতে পুশআপ, পুরো বাসায় চারিদিকে একশতবার দৌড়ানো ইত্যাদি এখন থেকে তার প্রতিদিনের কাজ। যদিও এলেক্স পাঁচ দিনে এই ট্রেনিং এর ফলে অনেক বিরক্ত ছিলো, কিন্তু ষষ্ঠ দিনে যখন রিং একটা প্রজেকশন তুলে ধরলো তার সামনে তখন, আরো মোটিভেট হয়ে গেলো এলেক্স। এলমন্ড এলেক্সের শরীরের তুলনায় কিছু কঠিন ট্রেনিং দিয়েছে এক কারনে যে সে তার ছেলেকে যা শেখাতে যাবে তা সাধারন শরীরে কখনো সম্ভব হবে না। তাই এলেক্সকে তার শরীরকে শক্তিশালী করতে হবে।
* * * * *
(এলেক্স রূপে)
আমি বিকালের সিটআপ দিচ্ছিলাম। দুপুরে বাবা গিয়েছে তার মিশন শেষ করতে। আম্মা হিলার টাওয়ারে গিয়েছে তার বন্ধু চেসলির সাথে দেখা করতে। বাসায় শুধু আমি একাই ছিলাম। প্রতিদিনের এই ট্রেনিং আমাকে অনেক বিরক্ত করে দিচ্ছিলো। তবে আজকে কেনো জানি আমি অনেক মোটিভেট হয়েছি ট্রেনিং এর জন্য। হয়তো সেটার কারন আমার জীবনটা গেমের মতো হওয়ার জন্য। রিং এর একটা প্রজেকশন আমার সামনে ভাসছে। যেটার দিকে লক্ষ করে আমি সিটআপ দিচ্ছিলাম। আমি জানতাম না যে ট্রেনিং এর মাধ্যমে আমার লেভেল বৃদ্ধি পাবে। আমি সাত লেভেল থেকে দশ লেভেলে পা দিয়েছি মাত্র পাঁচ দিনের ট্রেনিং এর মাধ্যমে। বাবার শিখিয়ে দেওয়া রাতের মেডিটেশন ট্রেনিং এটার বড় কারন ছিলো হয়তো। দশ লেভেলে পা দেওয়ার সাথে সাথে রিং আমাকে একটা নতুন প্রজেকশন দেখায়, যেটা রিং এর আলাদা রকম একটা ক্ষমতা। আমার কাজ করা গেমের মধ্যে একটা অপশন ছিলো যেটায় একটা প্লেয়ারের সকল ক্ষমতা দেখা যেতো। প্লেয়ার কতটা দ্রুত, কতটা শক্তিশালী, কতটা লাইফ সবকিছুই একটা অপশনে দেখা যেতো। আর সেটার নাম হলো Status। আমার রিংটা অনেকটা আমার কাজ করা গেমের মতোই কাজ করা শুরু করেছে ধীরে ধীরে। এটা কি তার নিজস্ব ক্ষমতা নাকি এটার সাথে আমার সেই স্বপ্নের কোনো সম্পর্ক রয়েছে সেটা আমি জানি না। রিং আমাকে স্কিল দিয়েছে, আমাকে লেভেল দিয়েছে। এখন আমার সামনে একটা স্ট্যাটাস অপশন দিয়েছে। যেহেতু দশ লেভেলে পা দেওয়ায় আমার সামনে স্ট্যাটাস অপশন এসেছে তাই আমি নিসন্দেহে বলতে পারছি আমার রিং অনেকটা NightMare গেমের মতো কাজ করছে। আমার সামনের স্ট্যাটাস অপশনটা এভাবে দেখাচ্ছে,
নেইম : এলেক্স?( হৃদয় পূর্ব নাম)
ওয়ার্ক : হোস্ট অফ মিডুরী
লেভেল : ১০
স্ট্যাট__
স্ট্রেন্থ(Strength) : ০৭
ভাইটালিটি(Vitality) : ১২
এজিলিটি(Agility) : ০৮
স্টেম্যানা(Stamena) : ০৫
ইন্টেলিজেন্স(Intelligence) : ২৯
লাক(Luck) : ১০
NightMare গেম অনুযায়ী সবগুলো স্ট্যাট বিভিন্ন রকমের ক্ষমতাকে নিদর্শন করে।
এখানে স্ট্রেন্থ হচ্ছে আমার শক্তির পরিমান। ভাইটালিটি হচ্ছে আমার কতটুকু লাইফ রয়েছে সেটার পরিমান। এজিলিটি আমার দ্রুততার পরিমান। স্টেম্যানা আমি কতটুকু পরিশ্রম করতে পারি সেটার পরিমান। ইন্টেলিজেন্স আমার এনার্জির পরিমান। সর্বশেষ লাক হচ্ছে আমার ভাগ্যের পরিমান। যদিও সব স্ট্যাট আমার স্বাভাবিক থাকলেও আমার ইন্টেলিজেন্স অনেকটা বেশী। ইন্টেলিজেন্স বেশী থাকলে শুধু এনার্জিই বেশী থাকে না, সেই সাথে বোঝা যায় যে আমার স্মৃতি শক্তিও অনেক ভালো রয়েছে।
যতদূর আমি বুঝতে পারলাম আমার রিং পুরোপুরি NightMare ভিডিও গেমের মতো কাজ করছে না। বরং গেমে শুধু আমার তৈরী করা প্রোগ্রামই রিং এর ক্ষমতা হয়ে যাচ্ছে। যেমন লেভেল আপ সিস্টেম, স্ট্যাটাস অপশন, স্পেশাল টেন মিশন ইত্যাদি। এসব আমার তৈরী করা প্রোগ্রাম ছিলো। যতদূর আমি বুঝতে পারছি এসব ছাড়া আজ পর্যন্ত অন্য কোনো প্রোগ্রাম রিং আনলক করে নি। তারপরও যদি আসলেই আমি প্রমান করতে চাই যে শুধু আমার প্রোগ্রামের মাধ্যমেই রিং তার ক্ষমতা আমাকে দিচ্ছে, তাহলে আমাকে পঞ্চাশ লেভেলে পা দিতে হবে। যদি আসলেই আমার প্রোগ্রাম গুলো আমার জীবনে ব্যবহার হচ্ছে তাহলে সেটা আমি সিওর হতে পারবো পঞ্চাশ লেভেলে।
আপাতোতো আমি কিছুটা বুঝতে পেরেছি বাবার ট্রেনিং আমার শরীরকে কিভাবে শক্তিশালী করছে। প্রতিদিন সকালের এবং বিকালের দুইশত সিটআপের ফলে আমার স্টেম্যানা, স্ট্রেন্থ এবং এজিলিটি ০১ করে বৃদ্ধি পায়। যেটা আমি মাত্র শেষ করে দেখতে পেলাম। আবার পুশআপ দেওয়া শুরু করলাম। প্রথম দিনে দশটা দিতেই আমি হার মেনে নিতাম। তবে এখন প্রতি বিশটা দেওয়ার পর দুই মিনিট রেস্ট নিয়ে আমার দিতে পারি। পুশআপের ফলেও আমার উপরের তিন স্ট্যাট ০১ করে বৃদ্ধি পায়। আমার সমস্যা হয় একশত এক হাতে পুশআপে, এটা আমি এখনো দিতে পারি না। তাই আপাতোতো এটা অফ রেখেছি। আমি দৌড়াতে শুরু করলাম। একশতবার দৌড়াতে হবে। সকালে ট্রেনিং করে আমার স্ট্যাটের কোনো পরিবর্তন হয় নি। তবে বিকালের সিটআপ শেষ করার পর বুঝলাম সকাল এবং বিকালের ট্রেনিং শেষ হলেই আমার স্ট্যাট বারে। আমার দৌড়ানো শেষ হলে আমার নজরে আসে আমার এজিলিটি এবং স্টেম্যানা শুধু বৃদ্ধি পেয়েছে এবার। স্টেম্যানা ০১ এবং এজিলিটি ০২ বৃদ্ধি পেয়েছে।
* * * *
এলেক্স তার ট্রেনিং এ খুশি হলো না মোটেও। তার এই দুর্বল শরীরে একটায় সমস্যা সেটা হলো তার কম স্টেম্যানা। তাকে তার স্টেম্যানা বৃদ্ধি করার জন্য পঞ্চাশ লেভেলে পৌছাতে হবে। তবে লেভেল দশে উঠার পর থেকে ট্রেনিং এর মাধ্যমে লেভেল বারানো কষ্টকর এটা এলেক্স বুঝতে পারছে। যতই হোক তার প্রোগ্রামের মাধ্যমে তার জীবনটা হয়ে যাচ্ছে আস্তে আস্তে। এলেক্সের দুর্বল শরীর ঘাসের উপরে ছেড়ে দিলো। আকাশের স্বচ্ছ বাদল গুলো সে দেখতে লাগলো তার দুটো নয়ন দিয়ে। সে ভাবছে, "আদৌও কি সেই স্বপ্নটা সত্যি ছিলো? সব কিছু কি আমার মাধ্যমেই তৈরী হয়েছে?"
এলেক্সের পূর্বের সেই ঘটনা সম্পর্কে তেমন কিছু মনে নেই। হ্যা স্বস্তা নেশা করার স্মৃতি তার মাথায় আসছে, কিন্তু সেদিন রাতের সব কিছু তার মাথায় ক্রাশ হয়ে রয়েছে। সে আর মাথায় জোর ফেললো না। যা হয়ে যাওয়ার হয়েছে, তাকে এখন সামনের দিকে যেতে হবে। তার ওয়ার্ল্ডে তাকে ফিরতে হলে খুব তারাতারি তাকে শক্তিশালী হতে হবে। অন্যভাবে বললে তার লেভেল তাকে বারাতে হবে। একটা হাসি দেখা গেলো এলেক্সের মুখে। সে বলতে লাগলো,
-->>যেহেতু রিং আমার প্রোগ্রামের মতো কাজ করছে তাই আমাকে আর চিন্তা করতে হবে না। আমার পথ আমি বেছে নিয়েছি। আমার লক্ষে পৌছাতে বেশী সময়ের প্রয়োজন হবে না।
* * * * *
এক সপ্তাহ সময় শেষ হয়েছে। একাডেমিও খোলা আজ। সবাইকে একাডেমিতে প্রবেশ করতে হবে আজকে। একাডেমিতে মোট দশটা ক্লাস রয়েছে। এগুলো এক একজনের টাইটেল একাডেমির মধ্যে। যার ক্লাস বড় সে একাডেমির মধ্যে সম্মানিত ছোট ক্লাসদের তুলনায়। তাই ক্লাসের জন্য একাডেমিতে অনেক প্রতিযোগিতা হয়ে থাকে।
প্রতিবছরের প্রতিটা ছেলেমেয়েদের জন্য তিনজন করে শিক্ষক নিয়োগ দেওয়া হয়। যারা তাদের এনার্জিতে অনেক জ্ঞান রাখে। এই বছরে মানা বিভাগের শিক্ষক ম্যাডাম ডিয়ারা, অউরা বিভাগের শিক্ষক স্যার আজরো, প্রান বিভাগের শিক্ষক ম্যাডাম হেলেনকে নিযুক্ত করা হয়েছে। প্রতিবারের মতোই প্রথম দিনে সকলের ক্লাস টাইটেল দেওয়া হয়। যেটা সকলের র্যাংক নির্ধারন করে একাডেমির মধ্যে। প্রতি বিভাগে শিক্ষা আলাদা ভাবে দেওয়া হয়। অউরা বিভাগের ক্লাস বাইরে খোলা জায়গায় হচ্ছে। প্রান বিভাগের ক্লাস কোথায় হচ্ছে সেটা অজানা রইলো। মানা এনার্জির ক্লাস হচ্ছে মানা রুমের মধ্যে।
মানা বিভাগের প্রতি ছেলে মেয়েকে তাদের ক্লাস টাইটেল দিয়ে দেওয়া হয়েছে। যার মধ্যে একজনই শুধু B ক্লাস টাইটেল অর্জন করেছে। সবাই ভেবেছিলো হয়তো কেউ A ক্লাস টাইটেল পাবে কিন্তু অবাক করার বিষয় যে ছেলেটার পাওয়ার কথা ছিলো তাকে এম্পায়ার থেকে লোক এসে নিয়ে যায়। অবশ্য এতে মেফাস একাডেমির লাভ কম হয় নি।
-->>আমাদের এই বছরে মাত্র একজন B ক্লাস টাইটেল অর্জন করতে পেরেছে। সে হলো ডিউক পুত্র এডওয়ার্ড ভন উয়েক্সকুল। চারজন C ক্লাস টাইটেল অর্জন করেছে। তারা হলো ডিউক কন্যা মাইরা ভন রিসপন, ডিউক কন্যা এলিন ভন উয়েক্সকুল, মারকুস কন্যা এবা ভারেসভুও এবং জেবা ভারেসভুও।
শিক্ষক ডিয়ারা সকল ছেলেমেয়েদের দিকে তাকিয়ে কথাটা বললো। কক্ষটা অনেক সুন্দর করে বানানো হয়েছে। সামনে শিক্ষকের চেয়ার ও টেবিল। তার পিছে একটা কালো বোর্ড যেটা লেখার জন্য ব্যবহৃত হয়। শিক্ষকের সামনে ছেলেমেয়েদের বসার বেঞ্চ রয়েছে। যেগুলো সামনেরটার থেকে পিছনেরটার উচ্চতা বেশী। এভাবে পিছনের জনের দেখতে সুবিধা হয়। সবার টাইটেল অনুযায়ী বসার জায়গা নির্দিষ্ট করা হয়েছে। যেখানে প্রথমে উচ্চ ক্লাসের ছেলেমেয়েরা সামনে এবং নিচু ক্লাসের ছেলেমেয়েরা পিছনে বসবে। শিক্ষক D, E, F ক্লাসের কারো নাম বললো না। সবাইকে একটা ব্যাচ দেওয়া হয়েছে। যেটাকে বুকের উপরে লাগিয়ে রাখতে হয়। এতেই সবার ক্লাস চিহ্নিত করা সহজ হয়ে যায়। শিক্ষক আর কিছু না বলে তার লেকচার শুরু করলো এনার্জি সম্পর্কে,
-->>মানা তিন এনার্জির মধ্যে একটা। যেটাকে ব্যবহারের জন্য আমাদের সবারই একটা মানা কোরের প্রয়োজন হয়। এখানে জন্মের সময় সবার একটা করে কোর তৈরী হয়েছে। কারন সেটা না হলে তোমাদের কেউ মানা এনার্জি ব্যবহার করতে পারতো না। পরিবেশের চারপাশ থেকে আমাদের শরীরের মধ্যে মানা এনার্জি প্রবেশ করে সেগুলো কোরের মধ্যে জমা হয়। এই জমা হওয়া মানা আবার দুই ভাবে ব্যবহার করা যায়। এক ইন্টারনাল ব্যবহার এবং এক্সটারনাল ব্যবহার। ইন্টারনাল ব্যবহার মানা এনার্জির সম্পর্কে ভালো ভাবে বুঝতে পারলেই করা সম্ভব। তবে এক্সটারনাল ব্যবহারের জন্য সেটা প্রয়োজন হয় না। আমি সবাইকে এক্সটারনাল ব্যবহার শিখাবো মানার। তাই সবাই মনযোগ দিয়ে শুনবে আমি কি বলতে যাবো এখন।
সবার মনোযোগ শিক্ষকের দিকে চলে আসলো। পুরো কক্ষকে নিরব দেখতে পেয়ে ডিয়ারা আবার বলতে লাগলেন,
-->>এনার্জি বিভিন্ন রকমের রূপ নিতে পারে। তবে তিন এনার্জির মধ্যে মানা এনার্জিকে রূপ দেওয়া সবচেয়ে সহজ। মানার এক্সটারনাল ব্যবহার মূলত মানাকে বিভিন্ন রূপ দেওয়াকেই বোঝায়। আমরা সহজ ভাষায় যেটাকে স্পেল বলি। স্পেল সাধারনত দুই ভাবে ব্যবহার করা যায়। আমাকে কি কেউ এই ক্লাসের মধ্যে বলতে পারবে সে দুটো ব্যবহার কি?
শিক্ষকের প্রশ্নে মাইরা হাত তুললো। সে খুব কৌতুহল নিয়েই উত্তর দেওয়ার আশায় বসে ছিলো।
-->>হ্যা মাইরা ভন রিসপন।
বলার সম্মতি দিলেন শিক্ষক। সেটা শুনে মাইরা তার হাত নামিয়ে দাড়িয়ে বলতে শুরু করলো।
-->>স্পেলের দুটো ব্যবহার রয়েছে। একটা চান্টিংসহ এবং অন্যটা চান্টিংছাড়া। মূলত উচ্চ লেভেল ম্যাজ চান্টিংছাড়া স্পেল ব্যবহার করতে পারে।
মাইরাকে থামিয়ে দিয়ে শিক্ষক বলতে লাগলেন,
-->>হ্যা মাইরা ঠিক বলেছে। দু ব্যবহার রয়েছে স্পেলের। একটা চান্টিং সহ। এবং অন্যটা চান্টিং ছাড়া। এখন প্রশ্ন হচ্ছে চান্টিং কি?
সবার দিকে একবার করে শিক্ষক তাকিয়ে রইলেন। কিন্তু কেউ উত্তর দিতে পারলো না। তাই শিক্ষক বুক ফুলিয়ে বলতে লাগলেন,
-->>আমরা যারা মানা ব্যবহার করি তারা প্রথমেই মানার বিভিন্ন রূপকে কল্পনা করতে পারি না। মূলত স্পেল কল্পনা শক্তিকে বাস্তব করে। যদি উদাহরন হিসাবে আমরা এটা ব্যাখ্যা করি তাহলে এরকম হবে।
শিক্ষক ব্যাখ্যা দিতে লাগলেন ক্লাসকে। তার ব্যাখ্যা মূলত এরকম। চারটা সাধারন এট্রিবিউট ফায়ার, ওয়াটার, আর্থ এবং এয়ারের মৌলিক স্পেল হচ্ছে Fire Ball, Water Ball, Earth Ball এবং Air Ball। নতুন কিংবা পুরাতন ম্যাজই হোক না কেনো সবাইকে এই সাধারন স্পেল ব্যবহারের জন্য মনের মধ্যে সঠিক ভাবে রূপ দিতে হয়। যদি রূপ দেওয়াটা একটি অন্যরকম হয়ে যায় তাহলে স্পেল কাজ করবে না।
এই ঝুঁকি এড়ানোর জন্য মূলত চান্টিং ব্যবহৃত হয়। বিভিন্ন এট্রিবিউটের বিভিন্ন রকম চান্টিং রয়েছে। যেগুলো পড়ার মাধ্যমে মনের মধ্যে কোনো কিছুর রূপ দেওয়া প্রয়োজন হয় না। বরং মানার পরিমান সঠিক থাকলে যেকোনো মানের স্পেলই ব্যবহার করা যায়। তবে সে স্পেল ব্যবহার করার জন্য অবশ্যই পরিমানের থেকে বেশী মানার প্রয়োজন হবে। তবে উচ্চ লেভেল ম্যাজদের কোনো ত্রুটি হয় না তারা চান্টিং ছাড়ায় বেশ অনেক সহজ স্পেল ব্যবহার করতে পারে। তবে কঠিন স্পেল গুলোর কথা আবার ভিন্ন।
কক্ষের সমস্ত ছেলে মেয়েরা খুব মনোযোগে শুনছিলো শিক্ষকের কথা। সবার হাতে একটা করে পাঁচ পৃষ্ঠার কাগজের বই দেওয়া হয়েছে। যেখানে যার যার এট্রিবিউট অনুযায়ী তিন থেকে চারটা স্পেলের ব্যবহার, বর্ননা এবং তাদের চান্টিং রয়েছে। শিক্ষক সবাইকে তাদের স্পেল সম্পর্কে পরিচিত করিয়ে দেই। এভাবে প্রথম দিনের পাঠদান শেষ হয়ে যায়।
-->>আজকে আমি সবাইকে সাধারন জ্ঞান সম্পর্কে জানালাম। তবে কালকে সবার স্পেল চান্টিং পরীক্ষা করা হবে। তাই তোমাদের সবার হাতের বইয়ে থাকা চান্টিং কাল মুখস্ত করে আসবে। বাকি টুকু কালকে বুঝিয়ে দিবো।
শিক্ষক কক্ষ থেকে বেরিয়ে আসলেন। সবাই হাসি মনে বেরিয়ে গেলো ক্লাস থেকে। সবার পিছনের বেঞ্চে বসে ছিলো এলেক্স। সে অনেক মনোযোগে শুনছিলো শিক্ষকের কথা। যদিও অনেকটা জিনিসই সে তার আম্মার থেকে জানতে পেরেছে তারপরও বেশ কিছু নতুন জিনিস সে জেনেছে যেটা তাকে স্পেল ব্যবহারে সাহায্য করবে। সবার মতো তার হাতেও একটা বই রয়েছে। যেখানে সবার তিন থেকে চারটা স্পেল রয়েছে বই এ। সেখানে এলেক্সের মাত্র একটা রয়েছে। হয়তো এটাকে সবচেয়ে দুর্বল এট্রিবিউট এজন্যই বলা হয় কারন এটার বেশী স্পেল নেই। এলেক্স তারপরও তার একটা স্পেল সম্পর্কে পড়তে পড়তে বের হচ্ছিলো। তার আশেপাশে তেমন নজর ছিলো না। তখনি সে ধাক্কা খেয়ে যায় একজনের সাথে। প্রথমে খেয়াল করে নি। যখন সে তার চোখ উপরে তুললো তখন দেখতে পেলো সেটা ডিউক কন্যা মাইরা ছিলো। এলেক্স এই জায়গার নিয়ম সম্পর্কে জানে। যদিও এখানে ডিউকের টাইটেল কাজ করবে না। তবে একাডেমির টাইটেল অনুযায়ী মাইরা একজন C ক্লাস এবং সেখানে এলেক্স একজন F ক্লাস মাত্র। সে যে অসম্মান দেখিয়েছে মাইরাকে এতে তার শাস্তি অনেক কঠোর হবে এটা ভেবে মাইরার থেকে পিছিয়ে যেতে চেষ্টা করলো। তবে পিছনে এলিন দাড়িয়ে ছিলো। যার চোখে তার এট্রিবিউটের মতোই ঠান্ডা ভাব। এলেক্স তার উপরে পরতে যাচ্ছিলো কিন্তু সেটা হওয়ার পূর্বেই সে বলে উঠলো,
-->>Freeze।
তার বলার সাথে সাথেই এলেক্সের পুরো শরীর জমে গেলো বরফে। শুধু তার মাথা অবস্থিত ছিলো যেটা এলিন বরফ করে নি। মাইরা চিন্তিত একটা ভাব নিয়ে বলতে লাগলো,
-->>এলিন কাজটা ঠিক হয় নি। এভাবে কারো সাথে ব্যবহার করা কিন্তু আমাদের শিখায় নি।
-->>একটা কমনারের সাথে কেমন ব্যবহার করবো যার কিনা ম্যানার নেই কিভাবে একজন নোবেলের সাথে ব্যবহার করতে হয়। সে ইচ্ছা করে আমাদের গায়ে পরার চেষ্টা করছে এটা কি লক্ষ করছো?(এলিন)
-->>থাক থাক রাগ করতে হবে না। আমি নিশ্চিত ও বাকিদের মতো বইয়ের মধ্যে নজর দিচ্ছিলো। আর তাছাড়া আমরা নোবেল যদি কমনারদের সাথে এমন ব্যবহার করি তাহলে তারা কি আমাদেরকে বিশ্বাস করবে কখনো?
মাইরা তার স্পেল ব্যবহার করে এলেক্সের পুরো শরীরের জমে থাকা বরফ গলিয়ে দিলো। সে কিছু বললো না। এলেক্সকেও কিছু বলতে দিলো না। মাইরা এবং এলিন চলে যাচ্ছিলো। এলেক্স শুধু চলে যাওয়ার সময়ে মাইরার হাসির দিকে তাকিয়ে ছিলো। সে সরি বলতে চাচ্ছিলো, কিন্তু সেই সুযোগ পেলো না। তবে হঠাৎ তার মিশনের কথা মনে পরে গেলো। এলেক্স কিছুটা হেসে দিলো।
-->>এই মিশন শেষ করা মোটেও সহজ হবে না দেখছি।(এলেক্স)
* *
To Be Continue
* *
কেমন হলো জানাবেন।